Click here to read Bengali Edition News | বাংলা |

এইচএসসি পাসে ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরি, বেতন ৮০০০০


ইউএস-বাংলা এয়ারলাইন্স সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি কেবিন ক্রু পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : কেবিন ক্রু। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা : কমপক্ষে এইচএসসি পাস বা সমমান বিষয়ে পাস করতে হবে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ পয়েন্টের মধ্যে কমপক্ষে ৩ পয়েন্ট থাকতে হবে। কোনো তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়।

‘ও’ লেভেল শিক্ষার্থীদের জন্য ৫টি সাবজেক্টে ‘ডি’ ও ‘এ’ লেভেল শিক্ষার্থীদের ন্যূনতম দুই সাবজেক্টে ডি থাকতে হবে। জিইডি গ্রহণযোগ্য নয়।

ডিপ্লোমা ডিগ্রিধারীদের জন্য সিজিপিএ কমপক্ষে ২.৮ থাকতে হবে। বিজ্ঞপ্তিতে স্নাতক ডিগ্রিধারীদেরও আবেদনের আহ্বান জানানো হয়েছে।

উচ্চতা : কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি। ওজন বিএমআই স্ট্যান্ডার্ড অনুসারে হতে হবে। বয়সসীমা : ফ্রেশার হলে ১৯-২৫ বছরের মধ্যে হতে হবে। অভিজ্ঞদের ক্ষেত্রে ৩২ পর্যন্ত আবেদন করা যাবে।

চোখ : ৬/৬ থাকতে হবে। সাঁতার জানতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। মেডিকেল ফিটনেস থাকতে হবে। ইম্প্রেসিভ হতে হবে। অবিবাহিত হতে হবে। উত্তরা মডেল টাউনের আশপাশে থাকার আগ্রহ থাকতে হবে।

অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বোয়িং, ড্যাশ-৮ অ্যান্ট এটিআর ফ্লিটে কেবিন ক্রু হিসেবে ২-৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে শুধুমাত্র নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

মাসিক বেতন ও সুযোগ সুবিধা : শুরুতেই মাসিক বেতন ৮০,০০০ টাকা। এছাড়াও পিক অ্যান্ড ড্রপ সুবিধা, উৎসব ভাতা, প্রভিডেন্ট ফান্ড, চিকিৎসা ভাতা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের ইউএস-বাংলার ক্যারিয়ার বিষয়ক ওয়েব সাইট থেকে আবেদন করতে হবে। আবেদন করলে ক্লিক করুন এখানে > https://usbair.com/career/cabincrew?fbclid=IwAR2-SZSBYqgFN30cgE-FtAw3lAaicfI6dDUQiO9weCiAAq-gLHFm6h5kmxc

আবেদনের শেষ তারিখ : ১৫ অক্টোবর, ২০২২